1. powerofpeopleworld@gmail.com : jashim sarkar : jashim sarkar
  2. jashim_1980@hotmail.com : mohammad uddin : mohammad uddin
সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ১০:৪৫ পূর্বাহ্ন

আপনিও পারবেন, বাংলাদেশে চালু হলো ফেসবুক ভিডিওতে আয়ের সুযোগ!

বাংলাদেশে ‘অ্যাড ব্রেকস’ সুবিধা চালু করেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। বুধবার (৭ নভেম্বর) থেকে ব্যবহারকরীরা ফেসবুকে আপলোড করা ভিডিওতে বাংলা ও ইংরেজি উভয়ই ভাষায় এই সুবিধা পাবেন। যোগ্য প্রকাশক ও নির্মাতারা এখন অ্যাড ব্রেকস সুবিধার মাধ্যমে ফেসবুকে দেওয়া দীর্ঘ সময়ের ভিডিওগুলোথেকে আয় করতে পারবেন ও পেজের ফলোয়ার বাড়াতে পারবেন। ফেসবুক থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

নিজের কমিউনিটিকে যুক্ত করা- জয় শেঠি তার নিজের কমিউনিটির মানুষের জীবন গড়তে গভীর অর্থপূর্ণ ও জ্ঞান সম্পন্ন কনটেন্ট তৈরি করেন এবং অ্যাড ব্রেকস সেটা অধিক মানুষের কাছে পৌঁছে দিতে সহায়তা করে। উদাহারণসরূপ: যেখানে সাধারণ প্রোগ্রামগুলোর বিজ্ঞাপন বিরতির পর ৭০ শতাংশ দর্শক ভিডিওটি সম্পূর্ণ দেখেন, সেখানে অ্যাড ব্রেকস-এর পরেও ভিডিওটি দেখার জন্য এই ভিডিওর গুরুত্বপূর্ণ বার্তাটি ৮০ শতাংশ দর্শককে অনুপ্রাণিত করেছে। বিপুল সংখ্যক মানুষের হৃদয় ছুঁয়ে যাওয়ার জন্য উৎকৃষ্ট উদাহারণ ছিল এই ভিডিওটি।

বিশ্বের বিভিন্ন ভাষায় এই সুবিধা চালুর উদ্যোগ হিসেবে ফেসবুক বাংলাদেশেও এই সেবা সম্প্রসারণ করলো।ফেসবুক জানে, বিভিন্ন দেশের প্রকাশক ও নির্মাতারা সব সময় তাদের ফেসবুকের ফলোয়ারদের সঙ্গে থাকতে ভালো ভালো ভিডিও তৈরি করে এবং সেটা আপলোড করে। তাই প্রকাশক ও নির্মাতাদের সহয়তা দিতে সুযোগ তৈরি করেছে ফেসবুক।যোগ্যতা অর্জনের পর ফেসবুক পেইজগুলো একসঙ্গে একাধিক ভিডিও আপলোড করার মাধ্যমে তাদের পেইজের উপস্থিতি বৃদ্ধি ও সেখান থেকে আয়ের সুযোগ পাবেন।

আরো পড়ুন