1. [email protected] : jashim sarkar : jashim sarkar
  2. [email protected] : mohammad uddin : mohammad uddin
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩:২২ পূর্বাহ্ন

আপনি যে কাজে দক্ষ, সেটি দিয়ে সহজেই আয় করুন!

মনে করুণ, আপনি ফাটোগ্রাফি কাজে দক্ষ, অথবা ক্রিয়েটিভ অনেক কাজ জানেন। এই জানা কাজ থেকে ঘরে বসে অনলাইনের মাধ্যমে আয় করতে পারবেন। এজন্য আপনাকে চাকুরি করতে হবে না বা পার্ট টাইম আলাদা করে কিছু করতে হবে না। অনলাইনে এমন সব অথেনটিক সাইট রয়েছে। যারা আপনার কাজের অপেক্ষায় থাকে।

আজ আমরা ম্যাঙ্গোটিভির পাঠকদের জনাবো কিভাবে কোন কোন সাইট থেকে আয় করা যায়।

১ম: ক্রিয়েটিভ মার্কেট ডটকম (creativemarket.com):

এখানে বিভিন্ন ধরনের ক্রিয়েটিভ কাজ করতে পারেন। যেমন ধরুন, আপনি গ্রাফিক্স-এর কাজ ভালো জানেন। যে কোনো একটি থিম বা টেমপ্লেট তৈরি করে এই ওয়েবসাইটে আপ করে দিতে পারেন। পরবর্তীতে এই থিম বা ডিজাইন কারো পছন্দ হলে যত বার বিক্রি হবে ততবার আপনি টাকা পাবেন। লেনদেনের জন্য রয়েছ পেপ্যাল, ভিসা কার্ড এর মতো সার্ভিস। যা খুব বিশ্বস্ত।

২য়: পিপল পার আওয়ার (peopleperhour.com)

এটিও একটি সার্ভিস রিলেটেড ওয়েবসাইট। যেখানে বিভিন্ন সার্ভিস রিলেটেড কাজ পাবেন। এখনে যদি আপনি ভালো মানের ব্লগার, ওয়েব ডেভলপার, মিউজিশিয়ান হন তাহলে এই ওয়েবসাইটটি আপনার জন্য বেস্ট।

৩য়.শাটারস্টক (shutterstock.com)

এটি তাদের জন্য যারা ফটোগ্রাফি বা ভিডিওগ্রাফি করতে পছন্দ করেন। এখানে আপনার তোলা যেকোনো ছবি অথবা ভিডিও ফুটেজ মূল্য দিয়ে আপ করে দিতে পারেন। যতো বার বিক্রি হবে ততবার টাকা পাবেন। এটিও অস্তিত্ব ।

৪র্থ রেপ্টো (epto.com.bd)

এটিকে বলা হয় একটি ডিজিটাল ক্লাশরুম। যেখানে আপনি ছাত্র হিসেবে টাকা দিয়ে ক্লাশ করতে পারবেন। আবার টাকা নিয়ে শিক্ষকতাও করতে পারবেন। এখানে যে বিষয়ে আপনি খুব পারদর্শী। সেই সাবজেক্ট নিয়ে একটি ভিডিও বানান। আর ওই ভিডিওটি এখানে আপ করুণ। যাদের প্রয়োজন সে টাকা খরচ করেই দেখবে। আর আপনি ঐ মূল্য পাবেন।

৫ম. আইরাইটার (iwriter.com)

এটি লেখক অথবা কনটেন্ট রাইটারদের জন্য সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট আইরাইটার। যেখানে কাজের জন্য অনেক জব অফার আসে। যেমন দরুণ আপনি ভালো ব্লগ লিখতে পারেন। সেখানে যে কোনো ভালো বিষয় নিয়ে পূর্ণ ধারণা দিয়ে ব্লগ লিখে আপ করে দিতে পারেন। আর এই লেখার বিনিময়ে আপনি যদি চান প্রতি অক্ষর প্রতি টাকা পাবেন।

তবে এ ক্ষেত্রে আপনাকে ইংরেজিতে দক্ষ হতে হবে।

আরো পড়ুন