1. [email protected] : jashim sarkar : jashim sarkar
  2. [email protected] : mohammad uddin : mohammad uddin
বুধবার, ২৩ জুন ২০২১, ০৫:৫৪ অপরাহ্ন

এক চাবিতেই খোলে সব বাইকের তালা!

মোটরসাইকেল চুরি যেন সাধারণ ঘটনা। অনেক সময় মুহুর্তেই হারিয়ে যায় মোটরসাইকেল। কিন্তু তালা দেয়া থাকলেও কী করে তা খোলে চোরেরা? এবার সেই রহস্য ফাঁস করেছে কোলকাতার পুলিশ।

রোববার কোলকাতার ঠাকুরপুকুর থানার সামনে ডায়মন্ড হারবার রোডে চেকিং বসিয়েছিল পুলিশ। চেকের এক পর্যায়ে নম্বরবিহীন মোটরসাইকেল দেখতে পায় তারা। বিষয়টি সন্দেহ হয় পুলিশের। পুলিশ সদস্যরা চালকের কাছে জানতে চান কেন নম্বরপ্লেট নেই। উত্তরে জানানো হয়, নতুন গাড়ি হওয়ায় এখনো নম্বরপ্লেট পায়নি। কিন্তু সন্দেহ দূর হয়নি তাদের। যাচাই করতেই বেরিয়ে আসে রহস্য। মোটরসাইকেলের ইঞ্জিন নম্বর এবং চেসিস নম্বর মিলিয়ে দেখেন। তখন পুলিশ সদস্যরা দেখতে পান, ওই গাড়িটি কয়েকদিন আগে চুরি হয়েছে। চুরি যাওয়ার গাড়িটির বিষয়ে থানায় অভিযোগ রয়েছে। অভিযোগে উল্লেখিত গাড়িটিই এই গাড়ি।

সাথে সাথে ওই বাইক চালককে গ্রেফতার করে পুলিশ। তার কাছ থেকে ‘মাস্টর কি’ উদ্ধার করা হয়। জিজ্ঞাসা পুলিশ জানতে পারে, মাস্টার কি দিয়ে যেকোনো বাইকের লক খুলে ফেলা হয়। পুলিশ জানায়, ঠাকুরপুকুর এলাকায় মোটরসাইকেল চুরির সিন্ডিকেট রয়েছে।

সিন্ডিকেট সদস্যরা বিভিন্ন বাজার, সিনেমা হলবা শপিং মলে কেউ বাইক রেখে ভিতরে ঢুকলেই মাস্টার কি দিয়ে সেই বাইকের লক খুলে চম্পট দেয়।

আরো পড়ুন

© All rights reserved © 2021 power of people bd
Theme Developed BY Desig Host BD