1. powerofpeopleworld@gmail.com : jashim sarkar : jashim sarkar
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৯:৫১ অপরাহ্ন

বাংলাদেশের ভিডিও থেকে আয়ের সুযোগ দিল ফেসবুক!

বৃহস্পতিবার (০৭ নভেম্বর) থেকে ভিডিও পোস্টদাতারা ফেসবুকে আপলোড করা ভিডিওতে বাংলা এবং ইংরেজি উভয়ই ভাষায় বিজ্ঞাপন প্রদর্শনের সুবিধা পাবেন।

যোগ্য প্রকাশক ও নির্মাতারা এখন অ্যাড ব্রেকস সুবিধার মাধ্যমে ফেসবুকে দেওয়া দীর্ঘ সময়ের ভিডিওগুলো থেকে আয় করতে পারবেন ও পেজের ফলোয়ার বাড়াতে পারবেন।

বিভিন্ন দেশের প্রকাশক ও নির্মাতারা সব সময় তাদের ফেসবুকের ফলোয়ারদের সাথে থাকতে ভালো ভালো ভিডিও তৈরি করে এবং সেটা আপলোড করে। এসব প্রকাশক ও নির্মাতাদের সহয়তা দিতে ফেসবুক ভিডিওতে বিজ্ঞাপন প্রদর্শনের সুযোগ তৈরি করেছে ফেসবুক।

বাংলাদেশেও আগেও পরিক্ষামূলকভাবে যুক্তরাষ্ট্রে এই সেবাটি শুরু করে ফেসবুক। পরিক্ষামূলক প্রকল্পে শেষে যুক্তরাজ্য, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, কানাডাসহ অনেকগুলো দেশে এড ব্রেকস সেবাটি উন্মুক্ত করে ফেসবুক। এরই ধারাবাহিকতায় বাংলাদেশে শুরু হলো এড ব্রেকস।

এখন থেকে বাংলাদেশে অবস্থানকারী পাবলিশার্সরা তাদের আপলোড করা ভিডিওতে বিজ্ঞাপন প্রদর্শনের সুযোগ পাবেন।

তবে ফেসবুকের এই প্রোগামে যোগ দিতে পাবলিশার্সকে কয়েকটি শর্ত পূরণ করতে হবে।

এড ব্রেকস এর জন্য আবেদন করতে পেজে কমপক্ষে ১০ হাজার ফলোয়ার থাকতে হবে, তিন মিনিটের বড় ভিডিওতে ১মিনিটের বেশি ৩০ হাজার ভিউ থাকতে হবে। এছাড়া ফেসবুকের মনাটাইজ ও কনটেন্ট গাইডলাইন এবং কমিউনিটি গাইডলাইন মেনে চলতে হবে।

‘অ্যাড ব্রেকস’-এ যোগ দিতে প্রকাশক ও নির্মাতারা ভিজিট করতে পারেন এই ঠিকানায় fb.me/joinadbreaks, Creator Studio অথবা তাদের পেজের ভিডিও ইনসাইট অপশনে। যেখানে প্রতিটি পেজের যোগ্যতা অর্জনের অগ্রগতি ট্র্যাক করা যাবে।

যখনই প্রকাশক ও নির্মাতারা অ্যাড ব্রেকস’র জন্য যোগ্য বলে বিবেচিত হবেন সেই মুহূর্তেই তাদের আপলোড করা ভিডিওতে অ্যাড চালু করতে পারবেন। এছাড়াও যোগ্য হওয়ার পর ফেসবুক পেজগুলো একসাথে একাধিক ভিডিও আপলোড করার মাধ্যমে তাদের পেজের উপস্থিতি বৃদ্ধি করতে পারবেন এবং সেখান থেকে আয় করতে পারবেন।

আরো পড়ুন