1. [email protected] : jashim sarkar : jashim sarkar
  2. [email protected] : mohammad uddin : mohammad uddin
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৭:২৭ অপরাহ্ন

বিশ্ববিদ্যালয়ের সকল সান্ধ্য প্রোগ্রাম বন্ধের সিদ্ধান্ত নিয়েছে !!!

রোববার বিশ্ববিদ্যালয়ের ১১৩তম একাডেমিক কাউন্সিলের সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয় বলে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ জানান।

আব্দুল লতিফ বলেন, এ বিশ্ববিদ্যালয়েল শিক্ষা কার্যক্রমের মানোন্নয়নে বর্তমান বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সর্বোচ্চ প্রয়াস চালিয়ে যাচ্ছে। এমনিতেই শিক্ষক স্বল্পতায় বিশ্ববিদ্যালয়ের রেগুলার শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম চালাতে হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ।

“যে শিক্ষক আছেন তারা অনেকেই নিয়মিত ক্লাসে আসেন না। অথচ লক্ষ করা গেছে সপ্তাহের শুক্র ও শনিবারের ইভিনিং প্রোগামে তারা তারা ঠিকই হাজির হচ্ছেন শুধুমাত্র অতিরিক্ত আর্থিক সুবিধা পাওয়ার জন্য।”

রেজিস্ট্রার বলেন, বিষয়টি খুবই দুঃখজনক এবং উপাচার্যের নজরে আসায় এই সিদ্ধান্ত গ্রহণে একাডেমিক কাউন্সিলে উত্থাপন করা হয়।

“তবে ইভিনিং প্রোগ্রামে ভর্তি হওয়া সকল শিক্ষার্থী তাদের প্রোগ্রাম শেষ না হওয়া পর্যন্ত ক্লাস ও পরীক্ষা যথারীতি চলবে। তবে নতুন করে এই ইভিনিং কোর্সে আর ভর্তি নেওয়া হবে না।”

একাডেমিক কাউন্সিলের সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হারুন-অর-রশিদ আসকারী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেনেউপ-উপাচার্য শাহিনুর রহমান, ট্রেজারার সেলিম তোহাসহ ১৭৩ জন অধ্যাপক।

সকাল ১০টায় শুরু হওয়া এই সভা পরিচালনা করেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ।
‘নিয়মিত ক্লাসের কার্যক্রম ঠিক রাখতে’ কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের চলমান সকল সান্ধ্য প্রোগ্রাম বন্ধের সিদ্ধান্ত নিয়েছে।

আরো পড়ুন