1. [email protected] : jashim sarkar : jashim sarkar
  2. [email protected] : mohammad uddin : mohammad uddin
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ১১:৩৩ পূর্বাহ্ন

বিশ্বের পরবর্তী প্রভাবশালী শিল্পপতির তালিকায় বাংলাদেশী!

বিশ্বের প্রভাবশালী ব্যবসায়ী ম্যাগাজিন ফোর্বসের পঞ্চম ফোরামে বিশ্বের পরবর্তী প্রভাবশালী শিল্পপতি হিসেবে যোগ দিলেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্যবসায়ী জন হক শিকদার। থাইল্যান্ডের ব্যাংককে বিশ্বের শীর্ষ তরুণ ব্যবসায়ীদের ফোরাম ফোর্বসের এ জমকালো আয়োজনে অংশগ্রহণ করেন তিনি।

শিকদার গ্রুপের পরিচালক রিক হক শিকদারের সন্তান জন হক শিকদার পারিবারিক ব্যবসাকে এগিয়ে নিয়ে যাচ্ছেন নিজস্ব গতিতে। নতুন প্রযুক্তি ও ধারণা কাজে লাগিয়ে ব্যবসার নতুন মডেল দাঁড় করিয়েছেন তিনি। তার এ অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে দেশ। সমৃদ্ধ অর্থনীতি ও বেকারত্ব দূরীকরণে এ মডেল কাজ করছে সফলভাবে। তাৎপর্যপূর্ণ এই অংশগ্রহণে এগিয়ে যাচ্ছে দেশের প্রবৃদ্ধি।

ফোর্বসের ফোরামে বিশ্বের পরবর্তী প্রভাবশালী ব্যবসায়ী হিসেবে জায়গা করে নিয়েছেন জন। তার নিজস্ব কর্মদক্ষতায় পারিবারিক ব্যবসাকে এগিয়ে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। আর তারই ধারাবাহিকতায় বিশ্বের উদীয়মান ব্যবসায়ীর তালিকায় উঠে এসেছে তার নাম।

সারা বিশ্ব দাপিয়ে বেড়ানো ব্যবসায়ীদের তুলনামূলক বিশ্লেষণ, ব্যবসার নতুনত্ব, অর্থনীতিতে অবদান এবং দক্ষতা যাচাই করে ফোরামে আমন্ত্রণ জানায় ফোর্বস। ফোর্বসের তালিকায় উঠে আসা ব্যবসায়ীদের নিয়ে চলে বিশ্বব্যাপী আলোচনা। সেই আলোচিত ব্যবসায়ীদের কাতারে অগ্রযাত্রার ধ্বনি শোনালেন জন। তারই অগ্রযাত্রা বিশ্বের বুকে আরেক ধাপ এগিয়ে নিয়ে গেল বাংলাদেশকে। তারুণ্যের কাঁধে এ দেশের ভবিষ্যৎ— বিশ্ব প্রমাণ পেল তা পুনরায়।

তথ্যসূত্র: বাংলাদেশ প্রতিদিন

আরো পড়ুন