1. [email protected] : jashim sarkar : jashim sarkar
  2. [email protected] : mohammad uddin : mohammad uddin
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০২:২২ পূর্বাহ্ন

শ্যামলা বর্ণের চুপচাপ মেয়েটিই এক সময় সবার ক্রাশে পরিণত হবে!

“লিজেন্ডরা ক্লাস করে না, লিজেন্ডরা ক্লাসের বাইরে আড্ডা দেয়।” বলা ছেলেটি একসময় বুঝতে শিখে ক্লাসে বসে বসে স্যারের লেকচার ঠুকে নেওয়া ছেলেটিই আসল লিজেন্ড।

সুন্দরী হওয়ার কারণে যে মেয়েটি একসময় ক্যাম্পাসে সবার ক্রাশের তালিকায় ছিল ধীরে ধীরে সেও বুঝতে শিখে কমদামী কাপড় পড়া, শ্যামলা বর্ণের চুপচাপ মেয়েটিই এক সময় সবার ক্রাশে পরিণত হবে।

“সিজিপিএ ডাজ নট ম্যাটার” বলা সিনিয়র ভাইয়াটি যেদিন কোনো জায়গাতে এপ্লাই করতে গিয়ে কম জিপিএ এর কারণে আটকে যায় সেদিন সে বুঝতে পারে জুনিয়রদের দেওয়া তার সেই উপদেশ ভুল ছিল।
সারাদিন ক্লাসে পড়ালেখা নিয়ে পড়ে থাকে বলে আপনার কোনো এক বন্ধুকে হয়ত আজ আপনি আতেঁল ডাকছেন।

কিন্তু বিশ্বাস করুন,আজ থেকে পাঁচ অথবা সাত বছর পরে গিয়ে এধরনের কোনো এক আতেঁলকেই আপনাকে বস ডাকতে হবে। সেই আতেঁলকে উঠতে বসতে দাঁড়িয়ে সালাম দিতে হবে আপনাকে।

জীবনে বড় হতে হলে আপনাকে অবশ্যই পরিশ্রম করতে হবে। পরিশ্রমের কোনো শর্টকাট রাস্তা নেই। সর্ব্বোচ্চ আপনি কৌশলী হতে পারবেন। পরিশ্রম ব্যতীত জীবনে বড় হতে চাওয়াটা বৃক্ষবিহীন ফল চাওয়ার মতো।
আপনার রূপ একদিন মলিন হবে। আড্ডাবাজির আড্ডাবাজরা একসময় হারিয়ে যাবে। শেষ সময়ে এসে অনেকে দিনরাত পরিশ্রম করে আপনার সেই আতেঁল বন্ধুর পজিশনে যাওয়ার চেষ্টা করবে।আপনি এখন কি করছেন?

আপনি তখন কি করবেন?

চোখ বন্ধ করে নিজেকে নিয়ে দুই মিনিট ভাবুন।সময় নষ্ট করছেন মানে আপনি নিজেকে নষ্ট করছেন।সময় নষ্ট না করে সময় যা আছে তা নিয়ে নেমে পড়ুন। নিজের ফোকাস ঠিক রেখে সৃষ্টিকর্তার উপর ভরসা রেখে পরিশ্রম চালিয়ে যান। সফলতা আসবেই।

অভি মহাজন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।

আরো পড়ুন